Payza সম্পর্কে বিস্তারিত

বুধবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৫

Payza/Alertpay হচ্ছে এক ধরনের অনলাইন ব্যাংকিং সিস্টেম। সেকেন্ডেরভিতরে আপনার অর্থকে ট্রান্সফার করে দিতে পারে বিশ্বের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে। তবে Payza/Alertpay ব্যবহার করে আপনার যেকোন চাহিদা পূরনকরতে Payza/Alertpay তে একটি একাউন্ট এর কোন বিকল্প নেই। Alertpay এখন payza নামে। মানে হচ্ছে এখন থেকে আর Alertpay থাকবে না এটি হয়ে যাবে payza নামে পরিচিত। যেকোন সাইট থেকে টাকা উপাজর্ন করা হোক না কেন, টাকা উত্তোলনের ক্ষেত্রে কিন্তু একটি ভাল মানের পদ্ধিত অবলম্বন করা দরকার। সকস্ত বিশ্বে গ্রহনযোগ্য এবং টাকা ট্রান্সফার প্রক্রিয়া সহজসাধ্য হিসেবে পরিচিত একটি সাইট হচ্ছে alertpay।যারা চেকের মাধ্যমেও টাকা ট্রান্সফার করে আপনাকে সাহায্য করতে পারে। পাশাপাশি আপনি এ সাইটের মাধ্যমে ইন্টারনেট থেকে কেনাকাটাও করতে পারবেন। যাহোক সাইটটির রেজিষ্ট্রেশন যেহেতু ফ্রি তো একটি একাউন্ট খুলে রাখতে পারেন।আজ না হোক কাল কখনো কাজে লাগতেও পারে।এখানে আমি একটি এলার্টপে একাউন্ট থেকে অন্য এলার্টপে একাউন্টে ব্যালেন্স ট্রান্সফারের প্রক্রিয়াটি উপস্থাপন করব।মাইক্রোজব সাইট ছাড়াও বিভিন্ন অনলাইন ইনভেস্টমেন্ট আর পিটিস সাইট থেকে এলার্টপের মাধ্যমে ডলার পাওয়া যায়। কিন্তু সেই ডলার থেকে টাকা পাবেন কিভাবে??? এ সম্পর্কিত বিভিন্ন পদ্ধতি নিয়ে আমি নিচে আলোচনা করার চেষ্টা করছি।


১। ব্যাংক একাউন্টের মাধ্যমে

বড় এমাউন্ট হলে আপনি ব্যাংকের মাধ্যমে সহজেই আপনার ডলারের বিনিময়েটাকা পেয়ে যাবেন। কিন্তু ব্যাংক ফি বাবদ আপনাকে গুনতে হবে বেশ কিছু টাকা।এজন্য অনেক ফ্রিলান্সাররা এটি ব্যবহার করেনতারজন্য আপনাকে ব্যাংক একাউন্ট ভেরিফাই করতে হবে।সমস্যা একটাই আপনাকে অনেক বেশি টাকা গুনতে হবে।সম্য় লাগবে ৪-৫দিন কমপক্ষে।

২। অন্য জনের কাছে বিক্রি করে হাতে হাতে/ব্যাংক একাউন্টের/বিকাশ মাধ্যমেঃ

এক্ষেত্রে আপনাকে এমন একজনকে খুজে বরে করতে হবে যার ডলার প্রয়োজন।তারপর তারসাথে যোগাযোগ করে ডলারের রেট ঠিক করে তার কাছ থেকে টাকানিয়ে ডলার দিতে হবে/ডলার দিয়ে টাকা নিতে হবে। কিন্তু এখানে একটু রিস্কিহয়ে যায় আপনি যদি ঢাকার বাইরে থাকেন বা বড় কোন শহরে না থাকেন।কারণ অনেক ক্ষেত্রের প্রতারণার শিকার হতে হয়। তবে ভাল ব্যক্তির সাথে লেনদেনকরতে পারলে কোন সমস্যা নেইফেসবুক এ বিভিন্ন পেজ ও গ্রুপ আছে।কিন্তু অনেকক্ষেত্রের প্রতারণার শিকার হতে হয়।

 

পূর্বে প্রকাশিত ==>> এখানে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 
Visit Siam's profile on Pinterest.

এই ব্লগটি সন্ধান করুন

Facebook

Ads